thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

ব্যুত্থান ঐতিহ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

২০১৫ জুন ১১ ২১:১৫:০৯
ব্যুত্থান ঐতিহ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের ব্যুত্থান ঐতিহ্য ও ঐতিহাসিক প্রেক্ষাপট শীর্ষক সেমিনার ও ব্যুত্থান প্রদর্শনী বৃহস্পতিবার ঢাকার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ব্যুত্থান ফেডারেশন আয়োজিত এই অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি প্রশিক্ষণপ্রাপ্ত ব্যুত্থান খেলোয়াড়দের হাতে সনদপত্র তুলে দিয়েছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রেখেছেন বাংলাদেশ ব্যুত্থান ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ড. ম্যাক ইউরি বজ্রমুনী। অনুষ্ঠানে ব্যুত্থান খেলোয়াড়রা শারীরিক কসরত ও ব্যুত্থান খেলা প্রদর্শন করেছেন।

বাংলাদেশে ২০০০ সালে যাত্রা শুরু হয়েছে ব্যুত্থান ফেডারেশনের। ২০১৩ সালে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে স্বীকৃতি লাভ করেছে এই সংগঠনটি। বাংলাদেশী নাগরিক গ্র্যান্ড মাস্টার প্রফেসর আনোয়ার কামাল ইউরি তথা ড. ম্যাক ইউরি বজ্রমুনী এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছেন। ড. ম্যাক ইউরি মার্শাল আর্টের ১০ ডিগ্রি ব্লাকবেল্টধারী ও ইন্টারন্যাশনাল ব্যুত্থান ফেডারেশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট। এ ছাড়াও তিনি জাতিসংঘের স্থায়ী নিরাপত্তা বিষয়ক পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বিশ্ব রেকর্ডকারী ও ডিসকভারি চ্যানেলে প্রদর্শিত সুপার হিউম্যান গ্রান্ডমাস্টার ড. ইউরি সার্বিক পরামর্শ ও পরিচালনার দায়িত্ব পালন করছেন।মনোদৈহিক প্রশিক্ষণ, ধ্যান ও আত্মরক্ষামূলক কলাকৌশলে ম্যাকের রয়েছে একাধিক বিশ্ব রেকর্ড। ডিসকভারি তার এই অতিমানবীয় শক্তি রহস্য প্রচার করছে ২১০টি দেশের ৬৪টি ভাষায়।

(দ্য রিপোর্ট/এএস/জেডটি/সা/জুন ১১, ২০১৫)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

অন্যান্য খেলা এর সর্বশেষ খবর

অন্যান্য খেলা - এর সব খবর



রে