thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

চট্টগ্রামে জব্বারের বলীখেলার উদ্বোধন সোমবার

২০১৬ এপ্রিল ২৩ ১৮:২৮:০৬
চট্টগ্রামে জব্বারের বলীখেলার উদ্বোধন সোমবার

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা ও ৩ দিনব্যাপী বৈশাখী মেলার ১০৭তম আসর শুরু হচ্ছে রবিবার। তবে মেলার মূল আকর্ষণ বলীখেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল সোমবার। ওইদিন বিকেল সাড়ে তিনটা থেকে লালদীঘি ময়দানে শুরু হবে এই শত বছরের ঐতিহ্যবাহী এই কুস্তি প্রতিযোগিতা।

নগরীর লালদিঘী চত্বর বাংলাদেশ ব্যাংক মোড়, জেল রোড, কেসি দে রোড থেকে শহীদ মিনার পর্যন্ত বসবে এই মেলার আসর। আব্দুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখী মেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত হবে এই মেলা। এতে সহযোগিতা করছে গ্রামীণফোন।

শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আব্দুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও বৈশাখী মেলা কমিটির নেতৃবৃন্দ এবং গ্রামীণফোনের কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন— কমিটির সভাপতি সিটি কাউন্সিলার জহরলাল হাজারী, সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, গ্রামীণফোনের চট্টগ্রাম সার্কেল হেড এম শাওন আজাদ ও হেড অব এক্সটারনাল কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল।

জহরলাল হাজারী বলেন, ‘ইতোমধ্যেই সড়কের এক কিলোমিটার জায়গাজুড়ে বৈশাখী মেলার আসর বসে গেছে। রবিবার থেকে পুরোদমে জমে উঠবে মেলা। তবে মূল আকর্ষণ বলীখেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল বিকেল সাড়ে তিনটায়। খেলায় অংশ নিতে ইতোমধ্যে ১৫০ বলী নিবন্ধন করেছেন। এছাড়া যে কেউ চাইলেই বলী খেলায় অংশ নিতে পারবেন। আমরা আশা করছি ২০০ জন বলী এতে অংশ নেবেন। দেশের ঐতিহ্যবাহী এই লোকজ উৎসব ভালোভাবে সম্পন্ন করতে আমরা সব প্রস্ততি নিয়েছি।’

উল্লেখ্য, ২৫ এপ্রিল দুপুর সাড়ে তিনটায় বলী খেলার উদ্বোধন করবেন পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন গ্রামীণফোনের চট্টগ্রাম সার্কেল হেড এম শাওন আজাদ। এবারের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বলীকে ২০ হাজার টাকা সম্মানী দেওয়া হবে।

ব্রিটিশবিরোধী আন্দোলনে যুব সম্প্রদায়কে উৎসাহিত করতে ও মানুষকে নির্মল আনন্দদানের উদ্দেশ্যে বিশিষ্ট ব্যবসায়ী এবং সমাজকর্মী আব্দুল জব্বার ১৯০৯ সালে বলীখেলার সূচনা করেছিলেন।

(দ্য রিপোর্ট/এসবি/সা/এপ্রিল ২৩, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে