thereport24.com
ঢাকা, সোমবার, ২৮ মে ২০১৮, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৫

হিন্দু সম্প্রদায়ের জন্য সংসদে সংরক্ষিত আসন দাবি

২০১৬ জুন ০৩ ২৩:১০:১১
হিন্দু সম্প্রদায়ের জন্য সংসদে সংরক্ষিত আসন দাবি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশের সংসদে সংরক্ষিত আসন দাবি করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। শুক্রবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে সংগঠনের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠানে এ দাবি জানান বক্তারা।

অনুষ্ঠানে বাংলাদেশ ল’ টাইমসের সম্পাদক অ্যাডভোকেট এস এন গোস্বামী বলেন, এদেশের সাধারণ মানুষ অসাম্প্রদায়িক কিন্তু রাষ্ট্র সাম্প্রদায়িক। এ কারণেই হিন্দু জনগণের রাজনৈতিক অধিকার, অর্থনৈতিক মুক্তি ও সাংস্কৃতিক বিকাশ সাধনের জন্য সংসদে সংরক্ষিত আসন প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, হিন্দুদের অর্থনৈতিক মুক্তির জন্য অর্পিত সম্পত্তির ক ও খ তফসিল নিয়ে খেলা বন্ধ করতে হবে। একইসঙ্গে সংস্কৃতি পুনরুদ্ধারের জন্য মঠ ও মন্দির ধ্বংস বন্ধ করতে হবে।

রাষ্ট্রীয় ক্ষমতাসীনদের দ্বারা হিন্দুদের ওপর জুলুম-নির্যাতনের অভিযোগ তুলে তা বন্ধের দাবিও জানান তিনি।

একই অনুষ্ঠানে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অরুণ হালদার বলেন, বাংলাদেশের জাতীয় সংসদে হিন্দুদের সংরক্ষিত আসনের জন্য এবং হিন্দুদের উপর সকল ধরনের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার প্রয়োজনে হস্তক্ষেপ করবে।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ্র চন্দ্র প্রামাণিকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রিগেডিয়ার জেনারেল(অবসরপ্রাপ্ত) জয়ন্ত সেন। সংগঠনের ২০১৬ সালের কার্যনির্বাহী কমিটির অভিষেক শেষে হিন্দু জাগরণী সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

(দ্য রিপোর্ট/কেআই/এএসটি/এনআই/জুন ০৩, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে