thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

সাভারে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

২০১৬ জুন ০৪ ১৫:২১:৩৬
সাভারে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

সাভার প্রতিনিধি : সাভার উপজেলার পাথালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী বাছেদ দেওয়ান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। শনিবার সকাল ১১টার দিনে নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

ভোটারদের প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল প্রদানে বাধ্য করাসহ এজেন্টদের মারধর করে বের করে দেওয়ার অভিযোগ এনে তিনি নির্বাচন বর্জন করেন।

সংবাদ সম্মেলনে বাছেদ দেওয়ান বলেন, সকাল থেকেই ভোটাররা স্বতঃর্স্ফূতভাবে ভোট দেয়া শুরু করেন। বিষয়টি বুঝতে পেরে নৌকা প্রতীকের লোকজন ভোটারদের প্রকাশ্যে নৌকায় ভোট দিতে বাধ্য করেন। প্রিসাইডিং অফিসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিষয়টি জানানোর পরও তারা কোনো পদক্ষেপ নেয়নি। এ ছাড়া কয়েকটি কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ারও অভিযোগ করেন তিনি।

বিএনপি প্রার্থীর পোলিং এজেন্ট আবুল কালাম আজাদ দ্য রিপোর্টকে বলেন, নৌকার এজেন্টরা প্রতিটি ভোটারকে প্রকাশ্যে নৌকায় ভোট দিতে বাধ্য করেন। বিষয়টির প্রতিবাদ করে প্রিসাইডিং অফিসারকে জানালে তিনি বলেন, আমাদের হাত-পা বাঁধা।

অপর পোলিং এজেন্ট পারভিন আক্তার বলেন, নৌকার প্রার্থীরা যখন বুঝতে পেরেছে ধানের শীষে ভোট পড়ছে তখনই তারা ভোটারদের প্রকাশ্যে নৌকায় ভোট দিতে বাধ্য করেন। আমি বিষয়টি এক এসআইকে জানালেও তিনি কোনো ব্যবস্থা না নিয়ে বলেন, আমাদের কিছু করার নেই।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান, এ বিষয়ে এখনো আমাদের কাছে কোনো লিখিত অভিযোগ আসেনি।

এদিকে বিরুলিয়া ইউনিয়নের ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার প্রার্থীদের সমর্থকদের ধাওয়া পাল্টাধাওয়া ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই এলাকায় বিজিবি টহল জোরদার করা হয়েছে।

এ ছাড়া ধামসোনা ইউনিয়নের হাজী জৈনুদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কয়েকজন ভোটার আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এমকে/এইচ/জুন ০৪, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে