thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

রংপুর চেম্বারের সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময়

২০১৬ জুন ০৪ ১৮:১৬:১১
রংপুর চেম্বারের সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময়

রংপুর অফিস : অযথা কর ও ভ্যাট হয়রানি, মোবাইল কোর্ট, চাঁদাবাজি বন্ধ ও পণ্য আমদানি এবং সরবরাহ পরিস্থিতিতে যদি বিঘœ সৃষ্টি না হয় তাহলে আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগপণ্যের মূল্য বৃদ্ধি পাওয়ার কোন সম্ভাবনা নেই বলে রংপুরে ভোগপণ্যের আমদানি ও বিপণনের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট ব্যবসায়ীরা অভিমত ব্যক্ত করেন। রমজান মাসে যদি দেশের সামগ্রিক পরিস্থিতি ও স্থিতিশীলতা বজায় থাকে তাহলে সাধারণ মানুষের ভোগ্যপণ্যের মূল্য পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই বলে ব্যবসায়ী নেতারা মতামত ব্যক্ত করেন।

রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে শনিবার সকালে রংপুর চেম্বার ভবনের আরসিসিআই অডিটরিয়ামে রংপুর চেম্বার নেতৃবৃন্দের সাথে রংপুর শহরের সর্বস্তরের নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সরবরাহকারী, পাইকারী ও খুচরা ব্যবসায়ীগণের এক মতবিনিময় সভায় ভোগ্যপণ্যের বাজার পরিস্থিতির উপর মতামত ব্যক্ত করেন উপস্থিত ব্যবসায়ী নেতারা। সভায় সভাপতিত্ব করেন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আবুল কাশেম।

মত বিনিময় সভায় বক্তব্য রাখেন রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ, সহ-সভাপতি মো. মোজাম্মেল হক ডাম্বেল, পরিচালকবৃন্দের মধ্যে মো. হাবিবুর রহমান রাজা, নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও রংপুর চেম্বারের পরিচালক মো. আকবর আলী, নবাবগঞ্জ বাজারের ভোজ্য তেল ব্যবসায়ী মো. আজিজুল ইসলাম মুকুল, রংপুর জেলা চিনি ব্যবসায়ী সমিতির সভাপতি এস এম বদরুদ্দোজা, নবাবগঞ্জ বাজারের বিশিষ্ট ডাল ব্যবসায়ী আলহাজ্ব সাদেক হোসেন মুন্না, রংপুর জেলা দোকান মালিক সমিতির সভাপতি মোঃ আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম সিরাজ, সিটি বাজার কাঁচামাল আড়ৎদার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আলাউদ্দিন মিয়া, মহানগর দোকান মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি খোন্দকার মাহফুজ এলাহী খসরু, ময়দা মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব ময়েন উদ্দিন, মাহিগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আজিজুল্ল্যাহ ও সহ-সভাপতি মোঃ গোলাম মোস্তফা হোসাইন, বাংলাদেশ হোটেল রেস্তোঁরা মালিক সমিতি, রংপুর জেলা শাখার সভাপতি মোঃ আব্দুল মজিদ খোকন, রংপুর শহর মাংস ব্যবসায়ী সমিতির সদস্য মোঃ এরশাদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, আসন্ন মাহে রমজানে রংপুরে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সরবরাহ ও মজুদ পরিস্থিতি সন্তোষজনক রয়েছে এর ফলে মূল্যবৃদ্ধির সমূহ সম্ভাবনা নেই বলে মতামত ব্যক্ত করেন। তবে রমজানে পণ্য আমদানি এবং সরবরাহ প্রক্রিয়ায় বাধা-বিপত্তি লাঘবে সরকারের সহযোগিতা চান তারা। তাই পণ্য পরিবহনে অহেতুক পুলিশি হয়রানি ও চাঁদাবাজিসহ সব ধরনের বাধা অপসারণের পদক্ষেপ নেয়ার জন্য সরকারের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি ব্যবসায়ীরা পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য সমূহের মূল্য তালিকা সংশ্লিষ্ট বিক্রয় কেন্দ্রে প্রদর্শনের সম্মতি প্রদান করেন।

সভাপতির বক্তব্যে চেম্বারের সভাপতি মোঃ আবুল কাশেম রমজানের পবিত্রতা ও দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে উপস্থিত ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করে তিনি বলেন, আমরা সকলেই সহনীয় মূল্যে পবিত্র মাহে রমজানে পবিত্র ও বিশুদ্ধ খাবার খেতে চাই। এছাড়া ধুলো-বালি, মাছি, যানবাহনের বিষাক্ত ধোঁয়া ইত্যাদির হাত থেকে ইফতারসামগ্রী রক্ষার্থে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়াসহ ভেজাল ও রং মুক্ত রাখার পাশাপাশি খাবার অযোগ্য দ্রব্য সামগ্রী বিক্রয় না করার পরামর্শ প্রদান করেন।

পরিশেষে তিনি সভায় উপস্থিত রংপুরের সর্বস্তরের ব্যবসায়ী নেতৃবৃন্দকে মত বিনিময় সভায় উপস্থিত হয়ে মূল্যবান মতামত প্রদানের জন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

মত বিনিময় সভায় রংপুর চেম্বারের পরিচালকবৃন্দ, রংপুর শহরের সর্বস্তরের নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের সরবরাহকারী, পাইকারী ও খুচরা ব্যবসায়ীগণসহ বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এপি/জুন ০৪, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে