thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

বক্সার মোহম্মদ আলীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

২০১৬ জুন ০৪ ১৮:৪১:৩৮
বক্সার মোহম্মদ আলীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

দ্য রিপোর্ট ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বকালের সেরা বক্সার হিসেবে পরিচিত মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

পাঁচ দিনের সরকারি সফরে সৌদি আরবে অবস্থানকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোক বাণীতে মোহাম্মদ আলীর তিন দশকের বক্সিং ক্যারিয়ারে তিনবার বিশ্ব হেভিওয়েট বক্সিং চ্যাম্পিয়নের অবিশ্বাস্য পারফরম্যান্স স্মরণ করেন। খবর : বাসস

বাণীতে তিনি বলেন, মোহাম্মদ আলী ছিলেন সর্বকালের সেরা বক্সার এবং তিনি বাংলাদেশসহ সারা বিশ্বে বক্সিংকে জনপ্রিয় ইভেন্টে পরিণত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

তিনি বলেন, পাশাপাশি মোহাম্মদ আলী ছিলেন মহান ব্যক্তিত্বদের একজন। তিনি সারা বিশ্বে বঞ্চিত ও নির্যাতিতদের অধিকার আদায়ে ছিলেন সব সময়ে সোচ্চার।

মোহাম্মদ আলী গত শুক্রবার যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার ফিনিক্সে স্থানীয় সময় সন্ধ্যায় পরলোকগমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি দীর্ঘ ৩৫ বছর পারকিনসন্স রোগে ভুগছিলেন।

মোহাম্মদ আলী ১৯৭৮ সালে স্ত্রীকে নিয়ে পাঁচ দিনের সফরে বাংলাদেশে আসেন। বাংলাদেশে অবস্থানকালে তিনি যেখানেই গিয়েছেন সেখানেই তার হাজার হাজার ভক্ত তাকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে। মোহাম্মদ আলীকে বাংলাদেশের অনারারি নাগরিকত্ব দেওয়া হয়। পল্টনের বক্সিং স্টেডিয়ামের নামকরণ করা হয় তার নাম অনুসারে।

(দ্য রিপোর্ট/এসবি/এম/জুন ৪, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে