thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

সিরাজগঞ্জে নির্বাচনী সংঘর্ষে আহত ২৫

২০১৬ জুন ০৪ ২০:০৬:২৩
সিরাজগঞ্জে নির্বাচনী সংঘর্ষে আহত ২৫

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চরাঞ্চল ঘোরজান ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এক পর্যায়ে দু’ মেম্বরপ্রার্থীর সমর্থকদের মধ্যেও এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে। ২৬ রাউন্ড গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে পুলিশ। এ ঘটনায় গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। শনিবার দুপুর ১২টার দিকে হাট ঘোরজান প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রমজান আলী জানান, বিএনপি প্রার্থী মো. শহিদুল ইসলামের সমর্থকরা কেন্দ্র দখলের চেষ্টা করছিল। এ সময় বাধা দিতে গেলে আওয়ামী লীগ সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এর সঙ্গে মেম্বর প্রার্থী বাপ্পী ও ফজলুর রহমানের কর্মীদের মাঝেও সংঘর্ষ হয়। এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২৬ রাউন্ড গুলিবর্ষণ করে। এসব ঘটনায় অন্তত ১৩ জন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হন। গুলিবিদ্ধদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম বলেন, আওয়ামী লীগের লোকজন বিএনপি সমর্থিতদের ঘাড় ধরে কেন্দ্র থেকে বের করে দেওয়ার চেষ্টা করছিল। এ নিয়ে সংঘর্ষ হয়েছে। পরে এ সংঘর্ষ মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে ছড়িয়ে পড়ে।

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুল আলম জানান, দু’মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠানো হয়। ২৬ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণের পর পরিস্থিতি শান্ত হয়।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল বারী জানান, সংঘর্ষের কারণে প্রায় ৩০ মিনিট কেন্দ্র বন্ধ ছিল। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি ও র‌্যাব সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের পর কেন্দ্রের ভোটগ্রহণ চালু হয়।

(দ্য রিপোর্ট/এপি/জুন ০৪, ২০১৬)

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে