thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

সংবিধানের ১৬তম সংশোধনী হবে না

২০১৩ সেপ্টেম্বর ০৯ ২৩:৫০:৫২
সংবিধানের ১৬তম সংশোধনী হবে না
সংবিধানের ১৬তম সংশোধনী হবে না জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, "তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে এ সরকারের অধিনে সংবিধানের ১৬তম সংশোধনী হবে না।" সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়াস মিলনায়তনে ‘নৌকা সমর্থক গোষ্টি’ আয়োজিত ‘নরসিংদীতে খালেদা জিয়ার মিথ্যাচার বক্তব্যের প্রতিবাদে’ আলোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, "বিএনপি তত্ত্বাবধায়ক ফিরিয়ে আনতে চাইলে নির্বাচনে অংশ নিয়ে ২/৩ অংশ ভোটে নির্বাচিত হতে হবে। তারপর সংবিধান সংশোধন করতে হবে।"

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, "এ নির্বাচন কমিশনই সংবিধান অনুযায়ী নির্বাচন করতে পারবে। এতে কারো কোন হস্তক্ষেপ করার অধিকার নেই। নির্বাচন কমিশন স্বাধীন। এ নির্বাচন কমিশন ইতিমধ্যে সুষ্ঠু ভাবে নির্বাচন করার প্রমাণ দিয়েছে। তাদের বিরুদ্ধে কোন অভিযোগ নেই।"

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, "বিএনপি যতই বলুক নির্বাচন কমিশন আজ্ঞাবহ। কিন্তু তারাই আবার নির্বাচন কমিশনের আজ্ঞা নিয়ে আসতে বসে থাকেন। তারা যাব না, খাব না বলে। তারপর সবার আগে নির্বাচনে যায়। না জিতলে বিভিন্ন অভিযোগ করে।"

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, "দেশের সর্বোচ্চ আইন সংবিধান যেভাবে নির্দেশ দেয় সেভাবেই দেশ পরিচালিত হবে। আমরা পঞ্চদশ সংষোধনীর মাধ্যমে ৭২ এর সংবিধানে ফিরে গিয়েছি আমাদেন দ্বারা আর ষষ্ঠদশ সংষোধনী হবে না।"

তিনি বলেন, "নির্বাচন কিভাবে হবে এ নিয়ে আলোচনার এখনই সুযোগ। বিএনপিকেই বলতে হবে সাংবিধানিক কাঠামোর মধ্যে কিভাবে নির্বাচন করতে চান তারা। সাংবিধানিক কাঠামোর মধ্যেই আলোচনার সুযোগ অতিতে ছিল, বর্তমানে আছে, ভবিষ্যতে থাকবে।"

এ সময় ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ।

পাঠকের মতামত:

SMS Alert
Symphony

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে